Khelar matt bangla cartoon golpo

এটিও একটি রূপকথার গল্প এবং এটিও অন্যান্য গল্পের মত বাংলা ভাসাই লিখিত আকারে আছে। এই গল্পটির মধ্যে বাচ্চাদের একটি খেলার মাঠের অভিজ্ঞতা সমন্ধে লেখা রয়েছে। এতে লেখা রয়েছে বাচ্চারা খেলতে গিয়ে কি কি পছন্দ করে ও কি কি পছন্দ করেনা। তাই সকলের এই গল্পটি পরা উচিত।
গল্পের নাম :– খেলার মাঠ
গল্পের লেখক :- UNKNOWN ( SOURCE INTERNET )

School – এর break time – এ চুচু দেখছিল তার সব বন্ধুরা মাঠে খেলা করছে চাচা দোলনায় দোল খাচ্ছে Yipee! আমার খুব মজা হচ্ছে চিকা আর চিকু ঢেঁকিতে বসে খুব মজা করছে ওপর! নিচে।! ওপর! নিচে।! সবাই মিলে খুব আনন্দ করছিল, কিন্তু সবাই জানত যে পরের জন কেও আনন্দ করার জন্য সুযোগ দিতে হবে। ChaCha! আমি কি এবার দোলনা চড়তে পারি? অবশ্যই। তোমরা কি এবার ঢেঁকি চড়তে চাও? হ্যাঁ Please এসো, এসে বসো সবাই সবাইকে নিয়ে মজা করছিল কিন্তু তখন সেখানে আসে Cussly সে এসেই সবাই কে বিরক্ত করতে থাকে কারণ সে চায় সেখানে একাই খেলতে এই! উঠে পড়! যাও গিয়ে অন্য কিছু করো আমি দোলনা দুলব! আমি ঢেঁকি তে একাই চড়ব চুচু দেখছিল Cussly র এই selfish behaviour, কিভাবে অন্যদের আনন্দ নষ্ট করছে তাই সে সব বন্ধুদের তার কাছে ডাকে চলো, একটা খেলা খেলি।! একটা নতুন মজার নতুন খেলা আমরা সবাই একটা করে প্রাণীর নাম বলব আর তারপর সবাই সেই আওয়াজটা করবে যেটা প্রাণীটা করে। কে শুরু করবে? প্রথমে আমি করব! ঘোড়া! চিঁহ, চিঁহ, চিঁহ, চিঁহ, চিঁহ। এবার আমি করব গরু! হাম্বা, হাম্বা, হাম্বা বেড়াল ম্যাও, ম্যাও, ম্যাও এরপর চুচু আর তার সব বন্ধুরা নিজেদের মধ্যে আবার খেলা শুরু করে, তখন Cussly দোলনায় খুব জোরে জোরে দুলতে শুরু করে হা হা! আমি এবার আকাশ ছুঁয়ে ফেলব হঠাতই Cussly এতটাই উঁচুতে উঠে যায় যে তার দোলনা থেকে পড়ে যাওয়ার উপক্রম হয় Luckily, চুচু সেটা দেখতে পায় আহ! হ্যাঁ? বন্ধুরা, Cussly বিপদে পড়েছে চলো ও পড়ার আগে ওকে ধরে নিই চুচু আর তার বন্ধুরা Cussly কে ধরে নেয় আর একটা বড়ো বিপদের হাত থেকে তাকে বাঁচিয়ে দেয় আমি তোমাদের তাড়িয়ে দিয়েছিলাম তবুও তোমরা আমাকে সাহায্য করলে আমার খারাপ ব্যবহারের জন্য আমি খুব দুঃখিত। আমাকে ক্ষমা কোরো চিন্তা কোরো না, Cussly আমরা তোমার বন্ধু আর আমরা সব সময় তোমাকে সাহায্য করব Cussly সবার কাছে ক্ষমা চায়, আর promise করে যে সে এরকম আর কখনও করবে না সবাই তাকে ক্ষমা করে দেয় আর তাদের সঙ্গে খেলতে তাকে দলেও নিয়ে নেয় Pig! ঘোঁত, ঘোঁত, ঘোঁত, ঘোঁত, ঘোঁত! ঘোঁত! 

DISCLAIMER

এই গল্পটিতে বাচ্চাদের কিছু মনোভাব বা খেলার মাঠের অভিজ্ঞতা সমন্ধে লেখা রয়েছে। এই গল্পটিও লিখিত আকারে রয়েছে তাই আপনারা এই গল্পটি শুনতে পারবেননা আপনাদের এই গল্পটিও পড়তে হবে। এই গল্পটিও ইন্টারনেট থেকে সংগ্রহ করে লিখিত আকারে লিখা হোয়েছে।

Final Words for This Story

আপনারা আপনাদের অভিজ্ঞতা আমাদের সাথে অবশ্যই কমেন্টে সেয়ার করবেন। আর আমাদের এই গল্পটি কেমন লাগলো তাও অবশ্যই কমেন্টে সেয়ার করবেন। তাছাড়া আপনাদের কি ধরনের গল্প পছন্দ তাও আমাদের বলতে পারেন আপনারা আমরা চেষ্টা করবো আপনাদের পছন্দ মত গল্প আপলোড করার।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।