vishwakarma puja wishes, quotes, status in bengali 2020

Vishwakarma puja wishes 2020 আমাদের এই বছর অর্থাৎ ২০২০ এর একটি প্রয়োজনীয় জিনিস। এই বৎসর এই মারাত্মক রোগ আর লক ডাউন এর জন্য প্রায় সকলেরই ব্যাবসা বা কাজ বন্ধ, তাই সকলেই Vishwakarma Puja 2020

Advertisement
এর মধ্যে দিয়ে নিজেদের কাজ অথবা ব্যাবসা পুনরায় শুরু করতে চাইছেন। তাছাড়া আমাদের সকলেরই আশা Kali Puja, অথবা অন্যান্য লক্ষী পূজার পর সবার অবস্থা একটু আগের মত হবে।

তাই আমরা সকলেই চাই সবাইকে vishwakarma puja wishe পাঠিয়ে তার মঙ্গল কামনা করতে। আমরা সবাই চাই আমাদের আপন যোনেদের যাদের কাজ বা ব্যাবসা মেশিন নির্ভর তাদের কাজ আবার আগের মত বা আগের থেকে ভালো ভাবে হোক। তাই তাদের এই সমস্ত Quotes বা Status পাঠিয়ে উৎসাহ করা আমাদের কর্তব্য। এই বছর বাবা বিশ্বকর্মার পূজা হইতো ততটা ধুম ধাম করে সবাই করতে পারবেনা কিন্তুু আমাদের সকলেরই বাবার কাছে আশা উনি আবার সব আগের মত করে দেবেন।

আজ আমাদের এই সাইটে যিনি এই লেখাটি পড়ছেন আমি তার মঙ্গল কামনা করছি, আমি বাবার কাছে পর্থনা করছি যাতে বাবা সব আগের মত করে দেন। আমরা সবাই চাই ভয়হিন সাধারণ জীবনযাপন করতে এবং নিজের পরিবারের মুখে হাসি বা খুশি দেখতে। আর আপনার এই বছর বিশ্বকর্মার পূজা কেমন কাটলো বা কেমন কাটবে তা অবশ্যই কমেন্ট করে জানবেন।

vishwakarma puja wishes List for 2020

এই উচ্ছেদের নিচে বা এই ভাগের নিচে আপনাদের জন্য বিশ্বকর্মা পূজা সমন্ধিত সবরকম উইস, স্ট্যাটাস ও vishwakarma puja images বা pics রয়েছে। আপনারা এই সমস্ত কিছু আপনাদের বন্ধুবান্ধব বা পরিবারের লোকজনদের সাথে Whatsapp বা Facebook বা অন্যান্য যে কোনো মাধ্যমের দ্বারা সেয়ার করে নিতে পারেন। তাছাড়া আপনারা এই সমস্ত কিছু আপনাদের নিজেদের মতনভাবে ব্যাবহার করতে পারেন।

Vishwakarma Puja Status in Bengali

Vishwakarma Puja Status 2020 Bangla

DISCLAIMER

হাই ফ্রেন্ডস আপনারা এতক্ষনে দেখেছেন আমি বিশ্বকর্মা পূজার কিছু উইস এখানে দিয়েছি। অর্থাৎ এখানে vishwakarma puja 2020 এর ব্যাপারে লেখা হোয়েছে এই পুরো পোষ্টটি। এই পোস্টটিতে যে উইস গুলি লেখা হোয়েছে সে গুলি আপনাদের টিমের দ্বারা লেখা হয়েছে। এবং এই আর্টিকেল এ ব্যাবহৃত ছবিগুলি ফ্রী ওয়েবসাইট থেকে নিয়ে তাকে এডিট করে আমাদের ওয়েবসাইট এ আপলোড করা হয়েছে।

LAST WORDS

যেহেতু সামনেই বিশ্বকর্মা পূজা আসছে তাই পূজার নানান রকম আয়োজন করতে হবে। বিশ্বকর্মা পূজাতে কি কি আয়োজন বা উপকরণ লাগে তা আমরা সবাই জানি তবুও আপনাদের জন্য এখানে তার একটি লিস্ট দেওয়া হলো। পূজার জন্য প্রথমেই বাবার মূর্তি মূর্টিকারের কাছথেকে কিনে নিয়ে আসতে হবে। তার জন্য অবশ্য আমাদের গ্রামে মূর্তিকারকে আগে থেকে বলে আস্তে হই সেটা যে যেখানে বাস করে তার ওপর নির্ভর করছে।

এবার পূজার বাকি জিনিসপত্র লাগবে যেমন মালা, চাঁদ মালা, ফুল, বট পাতা, আসুত পাতা, পাকুর পাতা, ও পূজার অন্যান্য সাজ সরঞ্জাম যা গ্রামের যে কোনো বেনে দোকানে বললেই পাওয়া যাই। শহরের জন্য কিছু বাঙালি দোকান থেকে সেখানে এই সমস্ত জিনিস পাওয়া যাই। ও বামুন ঠাকুর যা যা বলবেন তাই তাই দোকান থেকে কিনে নিয়ে আসতে হবে বাবার পূজার জন্য।

যাই হোক এইবার শেষ কথাই আসি, আপনাদের আমাদের এই vishwakarma puja wishes 2020 এর পোষ্টটি কেমন লাগলো তা অবশ্যই কমেন্টে জানবেন। যদি আপনাদের আমাদের এই পোষ্টটি ভালো লাগে তাহলে সকলের সাথে এই পোস্টটি সেয়ার করবেন। ও আপনার সকল চেনা সোনা লোককে বিশাকর্মা পূজার জন্য এই পোষ্টটি সেয়ার করবেন।

Dipsankar Bera

Dipsankar Bera

Hey guys my name is Dipsankar Bera I am a new blogger, Thanks for visiting my website.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *