বিটকয়েন ট্রেডিং কি ভাবে করবেন?

বর্তমান সময়ে ক্রিপ্টো কারেন্সি একটি ট্রেন্ডিং ট্রপিক হয়ে দাঁড়িয়েছে। বেশিরভাগ নতুন ইনভেস্টরই চাইছে বিটকয়েন এবং অন্যান্য ক্রিপ্টোতে চাইছে।তাছাড়াও বর্তমান সময়ে প্রায় বেশির ভাগ দেশেই ক্রিপ্টোর দ্বারা লেনদেন শুরু হয়েছে এবং ভারতেও অনেক অনলাইন স্টোরে ক্রিপ্টো-কারেন্সী ( Crypto Currency) গ্রহণ করা হয়। তাই সময় চলে আপনাদেরও এই বিষয়ে সব কিছু জেনে নেওয়ার। এবং জেনেনিন যে কি ভাবে বিটকয়েন ট্রেডিং করে মাসের শেষে অনেক টাকা উপার্জন করা যাই।

এর জন্য প্রথম করণীয় কি?

যেহেতু bitcoin একটি ডিজিটাল কারেন্সী তাই, বিটকয়েন-এ ট্রেডিং করার জন্য সবার প্রথমেই আপনাদের একটি ক্রিপ্টো ওয়ালেট লাগবে যাতে আপনাদের সমস্ত ক্রিপ্টো স্তর থাকবে এবং ওই ওয়ালেট অ্যাপ-এতেই আপনারা রিডিং করতে পারবেন।

বিটকয়েন -এ ট্রেডিং একাউন্ট বা ওয়ালেট খোলা খুব একটা জটিল বিষয় না যে কেও খুব সহজেই তা খুলে নিতে পারবেন। বর্তমান সময়ে ভারতে অনেকগুলি সংস্থা আছে যারা বিটকয়েনের ট্রেডিং একাউন্ট প্রোভাইড করে যেমন- CoinSwitch, WazirX, CoinDCX আপনারা এদের মধ্যে যে কোনো একটিতে একাউন্ট খুলতে পারেন।এই তিনটি সংস্তায় বর্তমানে ক্রিপ্টো এক্সচেঞ্জ এবং ট্রেডিং এর কাজ খুব কোন কমিশণে করে।

কিভাবে ক্রিপ্টো ওয়ালেট বানাবেন?

আজ আমরা আপনাদের Coin Switch অ্যাপ-এর বিষয়ে বলবো, বর্তমানে এই অ্যাপ খুবই জনপ্রিয় বিটকয়েন ট্রেডিং এর ব্যাপারে।এবং এই অ্যাপ-এ একাউন্ট খোলা খুবই সহজ সবার প্রথমে আপনাদের এই অ্যাপটি https://coinswitch.co/in/refer?tag=VKU2 -এই লিংক থেকে ডাউনলোড করে নিতে হবে। তাহলে আপনারা ৫০ টাকার বিটকয়েন আপনাদের ওয়ালেটে পেয়ে যাবেন।এবং তার আগে আপনাদের এই অ্যাপ-এ মোবাইল নম্বর ও অন্যান্য কিছু ডিটেলস দিয়ে আপনাকে একাউন্ট খুলে নিতে হবে। এবং তার পর ওয়ালেট এক্টিভেট করার জন্য আপনাকে KYC কমপ্লিট করতে হবে।

কি ভাবে KYC কমপ্লিট করবেন?

এর জন্য আপনাকে প্রথমে প্রোফাইল অপশনে গিয়ে KYC অপশনে ক্লিক করতে হবে এবং তার পর-

  • KYC কমপ্লিট করার জন্য আপনাকে আপনার আইডেন্টিটি এবং এড্ড্রেস প্রুফ এই অ্যাপ-এ আপলোড করতে হবে।
  • তার জন্য আপনারা PAN কার্ড এবং aadhar কার্ডের ব্যবহার করতে পারেন।
  • প্রথমে আপনাকে আপনার aadhar কার্ড-এর সামনের দিক এবং পেছনের দিকের ছবি এই অ্যাপ-এ আপলোড করতে হবে।
  • তারপর আপনাকে আপনার PAN কার্ডের সামনের দিক এবং পেছনের দিকের ছবি আপলোড করতে হবে।
  • তার সাথে আপনাদেরকে আপনাদের একটি সেলফিও আপলোড করতে হতে পারে।

কি ভাবে ট্রেডিং করবেন?

CoinSwitch অ্যাপ-এ একাউন্ট খুলে KYC কমপ্লিট করার পর আপনারা পি’রথম পেজে বিটকয়েনের অপসন দেখতে পাবেন সেখানে ক্লিক করলে আপনারা চলে যাবেন বিটকয়েনের পেজে সেখানে আপনারা এর দাম এবং বিভিন্ন গ্রাফ দেখতে পাবেন।

তার সাথে আপনারা দেখতে পাবেন Buy এবং Sell এর অপসন ওই দুটি অপশনে ক্লিক করে আপনারা বিটকয়েন কিনতে এবং বিক্রি করতে পারবেন।এবং আরো বিস্তারিত জানতে আপনারা উতুবের এই ভিডিওটি দেখতে পারেন-

Dipsankar Bera

Hey guys my name is Dipsankar Bera I am a new blogger, Thanks for visiting my website.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।