কিভাবে ট্রাস্ট ওয়ালেট ব্যবহার করা করবেন।

বর্তমান ক্রিপ্টোকারেন্সি চাহিদা খুব ব্যাপক পরিমাণে বেড়েছে। বিশেষ করে আমাদের ভারতবর্ষে ক্রিপ্টোকারেন্সি চাহিদা খুব বেড়ে চলেছে। ক্রিপ্টোকারেন্সি( Crypto Currency) একটি ডিজিটাল কারেন্সি। ভারতবর্ষের প্রায় 30 মিলিয়ন লোক ক্রিপ্টোকারেন্সি কে নিয়ে ট্রেডিং করে। এবং এই 30 মিলিয়ন লোকেদের মধ্যেই অনেক ব্যক্তি আছে,যারা ক্রিপ্টোকারেন্সি ইনভেস্ট করে রাখে। আপনি যদি এই ক্রিপ্টোকারেন্সি ইনভেস্ট ( Invest ) করতে চান বা ট্রেডিং ( Trading ) করতে চান? তাহলে প্লে স্টোরে তে অনেক ক্রিপ্টোকারেন্সির অ্যাপ রয়েছে। যা আপনি খুব সহজেই ডাউনলোড করে ইনভেস্ট করতে পারেন বা ট্রেডিং করতে পারেন।

ট্রাস্ট ওয়ালেট এর কাজ

ট্রাস্ট ওয়ালেটের ( Trust Wallet ) মূলত কাজ হলো ক্রিপ্টোকারেন্সি রিসিভ এবং সেন্ড করা। মানে আপনি যদি কোন ক্রিপ্টোকারেন্সি রিসিভ করতে চান তাহলে এই ট্রাস্ট অলে রিসিভ করতে পারেন। বা আপনি যদি কাউকে ক্রিপ্টোকারেন্সি ট্রানস্ফার করতে চান তাহলে ট্রানস্ফার করতে পারবেন। এই অ্যাপটির দ্বারা। এই অ্যাপটি ব্যবহার করবেন কিভাবে এবং কিভাবে একাউন্ট ক্রিয়েট করবেন আসুন জেনেনি।

কি ভাবে ট্রাস্ট ওয়ালেটে একাউন্ট খুলবেন?

আপনাকে প্লে স্টোরে গিয়ে ট্রাস্ট ওয়ালেট সার্চ করতে হবে সেখানে গিয়ে ট্রাস্ট ওয়ালেট অ্যাপ টি ডাউনলোড করতে হবে। ডাউনলোড করার পর আপনাকে অ্যাপ টি ওপেন করতে হবে। ওপেন করার পর আপনাকে অ্যাপটি লগইন করতে হবে।

কিভাবে লগইন করবেন?

অ্যাপটি ওপেন করার পর (ক্রিয়েট নিউ ওয়ালেট) বলে একটি অপশন শো করবে সেই অপশনটিতে আপনাকে ক্লিক করতে হবে।তার পর আপনার সামনে টার্মস এন্ড কন্ডিশন একটি অপশন শো করবে। সেই অপশনটিকে আপনাকে এনেবেল করতে হবে। এনেবেল করার পর আপনাকে নিচের কন্টিনিউ অপশন টায় ক্লিক করতে হবে। তারপর একটি ডান্স বোর্ড শো করবে সেখানে লেখা থাকবে ভেরিফাই রিকভারি phrase। এই ভেরিফাই রিকভারি phrase না করলে আপনার ওয়ালেট ক্রিয়েট হবে না। আসুন জেনে নিই কিভাবে আপনি এই ভেরিফাই রিকভারি প্রসেসটা করবেন।

কি ভাবে ভেরিফাই রিকভারি phrase করবেন?

ভেরিফাই রিকভারি phrase -এর জন্য নিচে অনেক গুলি ওয়ার্ড থাকবে। সেই সমস্ত ওয়ার্ডগুলো আপনাকে নোট করে রাখতে হবে। তার পর নিচে কন্টিনিউ অপশনে ক্লিক করতে হবে। তারপর আপনাকে ওই নোট করা ওয়ার্ড গুলি যেমন পরপর ছিল ঠিক তেমন পরপর আপনাকে টাইপিং করতে হবে। তাহলে আপনার ট্রাস্ট ওয়ালেট অ্যাকাউন্ট ওপেন হয়ে যাবে

কিভাবে আপনি রিসিভ করবেন ক্রিপ্টোকারেন্সি?

আপনাকে প্রথমে ট্রাস্ট ওয়ালেটে যেতে হবে। যাবার পর আপনি যে ক্রিপ্টোকারেন্সি টা রিসিভ করতে চান সেই ক্রিপ্টোকারেন্সি এড্রেসটা আপনাকে কপি করতে হবে। যেখান থেকে আপনি ক্রিপ্টোকারেন্সি নিতে চান সেই খানে ওই কপি করার এড্রেসটি পেস্ট করতে হবে। তাহলে আপনি খুব সহজেই ক্রিপ্টোকারেন্সি রিসিভ করতে পারবেন ট্রাস্ট ওয়ালেটে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।