PNB তে নূন্যতম ব্যালেন্স এর পরিমাণ বাড়লো।চার্জ কাটবে কম টাকা রাখলেই।

আপনার কি PNB অর্থাৎ পাঞ্জাব নেশানাল ব্যাংক এ একাউন্ট আছে তাহলে আজই জেনেনিন নতুন নিয়ম।কেননা কিছু নিয়ম বদলেছে Punjab national bank। আগে আপনারা যে নূন্যতম ব্যালেন্স- এ একাউন্ট খুলেছিলেন আর সেই ব্যালান্স – এ খুলতে পারবেননা একাউন্ট।

আগে সেমি উর্বান এলাকায় PNB এর নূন্যতম ব্যালান্স মেইনটেইন করতে হতো 5000 টাকা কিন্তু এখন থেকে আপনাদের মেইনটেইন করতে হবে 10,000 টাকা।এবং আপনার একাউন্ট-এর ব্যালান্স যদি কম হয় তাহলে চার্জও দিতে হবে দ্বিগুন।তাছাড়া পিএনবি এর অন্যান্য যাবতীয় সার্ভিসেরও নিয়ম বদলেছে।

বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে যে ১৫ জানুয়ারী থেকে এই সমস্ত নিয়ম সবার জন্য লাগা হয়ে যাবে।

আগে একাউন্ট-এর ব্যালান্স ৫,০০০ টাকার কম থাকলে শুল্ক দিতে হতো ৩০০ টাকা কিন্তু এখন আপনার অক্কোউন্টের ব্যালেন্স যদি ১০,০০০ -এর থেকে কম থাকে তাহলে আপনাকে শুল্ক দিতে হবে ৬০০ টাকা। এবং গ্রামীণ এলাকার ক্ষেত্রে এই শুল্ক ২০০ টাকা থেকে বেড়ে ৪০০ টাকা করা হয়েছে।

এবং লকার-এর জন্য আপনাদের এখন ৫০০ টাকা অবধি বেশি টাকা দিতে হতে পারে, শহরে আগে ছোট আকারের এর লকারের জন্য দিতে হতো ১,৫০০ টাকা কিন্তু এখন আপনাদের দিতে হবে ২,০০০ টাকা।এবং আপনার যদি গ্রামীণ এলাকার ব্যাংকে লকার-এর জন্য এখন আপনাদের দিতে হবে ১,২৫০ টাকা যেটা আগে ছিল ১,০০০ টাকা।তাছাড়াও অন্যান্য নানান ধরণের লোকারেরও চার্জ বাড়ানো হয়েছে

এই নিয়ম বদলের পর থেকে গ্রাহকরা বছরে মাত্র ১২ বার যেতে পারবেন লকার ভিজিট করতে, এবং তার বেশি বার যেতে চাইলেই গুনতে হবে ১০০ টাকা প্রতি ভিজিট।কিন্তু এর আগে গ্রাহকরা বছরে ১৫ বার যেতে পারতো লকার ভিজিট করতে।

কেও যদি ডিমান্ড ড্রাফ্ট ক্যানসেল করেন তাহলে তাকে অতিরিক্ত ১৫০ টাকা চার্জ দিতে হবে যা আগে ছিল মাত্র ১০০ টাকা।এছাড়াও আপনার যদি কোনো ইএমআই থেকে থাকে আর সেটা যদি আপনার একাউন্ট-এ ফান্ড না থাকার জন্য ফেইল হয়ে যাই তাহলে আপনাকে ২৫০ টাকা শুল্ক দিতে হবে।

এবং অন্যান্য সমস্ত চার্জেস ও নিউজ-এর জন্য আপনারা PNB-এর অফিসিয়াল ওয়েব সাইট ঘুরে দেখতে পারেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।