শিবা ইনু কি? What is Shiba INU?

শিবা ইনু (Shiba inu) হলো এক ধরনের ডিজিটাল কয়েন, যাকে বলা হয় এক কথায় ক্রিপ্টোকারেন্সি (cryptocurrency)। এই মুদ্রাটি আপনি হাতে পাবেন না শুধুমাত্র অনলাইনে পাবেন। এই মুদ্রাটি 2020 সালে লঞ্চ হয়েছিল। এখন 2022 এই 2022 সালে শিবা ইনু বহুগুণ বৃদ্ধি পেয়েছে। শিবা ইনু অন্যান্য ক্রিপ্টোকারেন্সি (cryptocurrency) মতোই একটি আকর্ষণীয় ক্রিপ্টোকারেন্সি (cryptocurrency)। এই শিবা ইনু ক্রিপ্টোকারেন্সি (cryptocurrency) লোগো (logo)টা কুকুরের মতো। আপনারা এই শিবা ইনু (Shiba inu) লোগোটিকে জাপানি কুকুরের সাথে তুলনা করবেন না।

আরো পড়ুন:- কিভাবে ট্রাস্ট ওয়ালেট ব্যবহার করা করবেন।

শিবা ইনু (Shiba inu) কি?

2020 সালে Ryoshi নামক এক ব্যক্তি এই শিবা ইনু কয়েন তৈরি করেন। এই শিবা ইনু লোগোটি অনেকটা ডোজকয়েনের (dogecoin) লোগোর মত। অতএব এই শিবা ইনু, লোগোটির সাথে ডোজ কয়েনের (dogecoin) লোগোর সাথে গুলিয়ে ফেলবেন না। এই শিবা ইনু (Shiba inu) মাসকটের (mascot) মতো সমস্ত বৈশিষ্ট্য আছে। শিবা ইনু (Shiba inu) নিজেকে ডোজ কয়েন হত্যাকারী বলে।

অন্যান্য যেমন ক্রিপ্টোকারেন্সি (cryptocurrency) গুলি ব্লকচেন ডাটাবেস যুক্ত কম্পিউটার নেটওয়ার্ক এর দ্বারাই কাজ করে। ঠিক তেমনি শিবা ইনু ক্ষেত্রেও এই সমস্ত জিনিস গুলো কাজ করে। এই ব্লকচেইন ডাটাবেস যুক্ত কম্পিউটারের কাজ গুলি হল, ট্র্যাক করা বিভিন্ন লেনদেন আদান-প্রদান যাচাই করা। সুতরাং শিবা ইনুর সমস্ত ডিটেলস এই ডাটাবেসে লোড থাকে। এবং প্রতিদিনের হিসাব রাখে।

শিবা ইনু (Shiba inu) 2021 সালে 0.00005 ডলার এ লেনদেন হয়েছিল। একটি শিবা ইনুর (Shiba inu) দাম ছিলো 2021 সালে 0.00005 ডলার। কয়েন মার্কেট অনুসারে শিবা ইনুর (Shiba inu) কম দাম থাকার,সত্বেও 26 ডলার বিলিয়ন এর বেশি মূল্য ছিল সমস্ত শিবা ইনু কয়েনের। প্রায় 549 ট্রিলিয়ন সরবরাহের জন্য,কয়েন মার্কেট অনুসারে এই শিবা ইনুর (Shiba inu) প্রায় 1 কোয়াড্রিলিয়ন (quadrillion) অনুমতি রয়েছে। ভিটালিক বুটেরিন (vetallic buterin) দ্বারা এই কয়েন কে ধ্বংস করে দেয়া হয়েছিল। এই শিবা ইনুর 2021 সালে দাম বেড়ে গিয়েছিল। কারণ কয়েনবেস (coinbase) এর সঙ্গে যোগাযোগ করেছিল বলে।

শিবা ইনু (Shiba inu) কি করে?

শিবা ইনু (Shiba inu) সমস্ত ক্রিপ্টোকারেন্সি ইকোসিস্টেমের ফাংশন (cryptocurrency ecosystem function) কে সাহায্য করে। শিবা ইনু (Shiba inu) টোকেন কে লেনদেনের জন্য ব্যবহার করা হয়। শিবা ইনু (Shiba inu) আরেকটি দিক রয়েছে সেটি হলো শিবাস্বপ।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।