LED Light তৈরির ব্যবসা

এই ব্যবসা ভবিষ্যত পরিকল্পিত ব্যবসা।  বাজারে এই মুহূর্তে led light-এর খুব চাহিদা রয়েছে।  এবং ভবিষ্যতেও এর চাহিদা একইরকম থাকবে। 

এই ব্যাবসার প্রয়োজনীয় উপকরণ

যে হেতু এটি একটি ইলেক্ট্রনিক্স ব্যবসা তাই এতে কিছু ইলেকট্রিকাল উপকরণ লাগবে যেমন - সোল্ডারিং আইরন, টেস্টার, মাল্টি মিটার, এলসিয়ার মেশিন,সিলিং মেশিন এবং একটি ছোট ড্রিল মেশিন। 

আপনার যদি কোনো ইলেক্ট্রিকের দোকান থেকে থাকে তাহলে আপনি এই লাইট গুলি আপনার দোকানে বিক্রি করতে পারেন, আর যদি না থাকে তাহলে আপনি আপনার লোকাল মার্কেট-এর দোকানগুলিতে এই মাল ডেলিভার করতে পারেন।

এই ব্যবসা শুরু করার আগে অবসসই কোনো প্রশিক্ষণ কেন্দ্রে গিয়ে প্রশিক্ষণ নেবেন এবং আপনাদের মার্কেটের অনুযায়ী কোনো বিসনেস পরিকল্পনা করে নেবেন।

সাবান তৈরির ব্যবসা

এই ব্যবসা শুরু করার আগে সবকিছু বিশদে জেনেনিন। সব তথ্য রয়েছে পরের পাতায়।

এই ব্যবসা শুরু করার আগে এই মাল কোথায় বেচবেন বা এর মার্কেটিং কিভাবে করবেন তা একটু বিশদে জেনেনিন। এবং এর খরচ সম্মন্ধে সব জেনেনিন।

এই ব্যাবসার জন্য প্রয়োজনীয় কাঁচামাল

এই ব্যবসা শুরু করতে যা যা লাগবে তা হলো - ১) ডলোমাইট পাউডার  ২) এসিড ঘোল ৩) সোডা পাউডার  ৪) AAS ৫) রং ৬) পারফিউম ৭) পলিমার ৮) সোডিয়াম সিলিকেট। 

এই ব্যাবসায়ী আপনি বেশিরভাগ কাজ হাতে করেই করতে পারবেন শুধু সাবান তৈরির উপকরণ মিশাতে একটি মিক্সার মেশিন এবং কিছু সাবান-এর ডাই লাগবে।

কি কি মেশিন লাগবে?

ব্যাবসার পারমিশন 

এই ব্যাবসার জন্য আপনার পারমিশন ও লাইসেন্স-এর প্রয়োজন ,যা আপনাকে পলিউশন কন্ট্রোল বোর্ড থেকে করিয়ে নিতে হবে।

সাবান তৈরির প্রক্রিয়া

এই রকম সাবান তৈরী করতে আপনাকে কোনো বিশেষ ট্রেনিং নিতে হবেনা আপনারা ইন্টারনেট দেখে তা শিখে যেতে পারবেন।

এই ব্যাবসায়ী ইনকাম ?

এই ব্যাবসায়ী ইনকাম আপনার সাবানের কোয়ালিটি এবং আপনার মার্কেটিং -এর ওপর ডিপেন্ড করছে।আপনি যতবেশি আপনার সাবানের মার্কেটিং করতে পারবেন তত বেশি আপনার লাভ হবে।